আটটি ট্রেনের ব‍্যবস্থা করলো রাজ‍্য সরকার , ফিরবেন বিভিন্ন রাজ‍্যে আটকে থাকা পশ্চিমবঙ্গের বাসিন্দারা

9th May 2020 কলকাতা
আটটি ট্রেনের ব‍্যবস্থা করলো রাজ‍্য সরকার , ফিরবেন বিভিন্ন রাজ‍্যে আটকে থাকা পশ্চিমবঙ্গের বাসিন্দারা


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশ জুড়ে লকডাউন চলছে । ধারাবাহিক লকডাউন বৃদ্ধির ফলে ভিন রাজ‍্যে আটকে রয়েছেন পশ্চিমবঙ্গের বহু পরিযায়ী শ্রমিক , পর্যটক সহ পড়ুয়ারা । রাজ‍্যে ফিরতে চাইলেও সেই ব‍্যবস্থা না থাকায় ফিরতে পারছেন না তারা । রাজ‍্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন কংগ্ৰেস নেতা সাংসদ অধীর চৌধুরী , সিপিএম নেতা সুজন চক্রবর্তী সহ অনান‍্যরা । বিতর্ক ক্রমশ তুঙ্গে উঠছিলো ভিন রাজ‍্যে আটকে পড়া ব‍্যক্তিদের ফেরানোর ইস‍্যুতে । কংগ্ৰেস সাংসদ অধীর চৌধুরী জানান তার সাথে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর কথা হয়েছে । তিনি জানিয়েছেন রাজ‍্য সরকার ট্রেন নিতে চাইছেন না । এরপরেই রাজনীতিতে সরগরম পরিস্থিতি । 

অবশেষে রাজ‍্য সরকারের তরফে ৮ টি ট্রেনের ব‍্যবস্থা করা হয়েছে দেশের নানা প্রান্তে আটকে থাকা বাসিন্দাদের ফেরানোর জন‍্য । জানা গেছে , আগামীকাল ৯ ই মে কর্নাটক ও তেলেঙ্গানা থেকে তিনটি ট্রেন ছাড়বে । যা ১০ ই মে এসে পৌঁছাবে রাজ‍্যের বিভিন্ন জায়গায় । বাঁকুড়া , নিউ জলপাইগুড়ি , পুরুলিয়া ও মালদা ইংরেজবাজার স্টেশনে আসবে ট্রেনগুলি । ব‍্যাঙ্গালোর থেকে তিনটি ও হায়দ্রাবাদ থেকে একটি ট্রেন এ রাজ‍্যের বাসিন্দাদের নিয়ে আসবে । এছাড়াও , পাঞ্জাব থেকে ১০ ই মে একটি ট্রেন ছাড়বে ।যা পরদিন ব‍্যান্ডেল স্টেশনে এসে উপস্থিত হবে । ১১ ই মে পুনরায় পাঞ্জাব থেকে একটি ও তামিলনাড়ু র ভেলোর থেকে দুটি ট্রেন ছাড়বে । যা ১২ তারিখ এসে পৌঁছাবে দুর্গাপুর,  হাওড়া ও খড়গপুরে । 





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।